সংবাদ শিরোনাম :
ডেঙ্গু প্রতিরোধেও ব্যর্থ বিএনপি: ওবায়দুল কাদের

ডেঙ্গু প্রতিরোধেও ব্যর্থ বিএনপি: ওবায়দুল কাদের

ডেঙ্গু প্রতিরোধেও ব্যর্থ বিএনপি: ওবায়দুল কাদের
ডেঙ্গু প্রতিরোধেও ব্যর্থ বিএনপি: ওবায়দুল কাদের

ঢাকা- ডেঙ্গুর প্রকোপে দেশে জরুরি অবস্থা জারি করা দরকার, বিএনপির এমন দাবির প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের জন্য নয়, বিএনপির জন্য জরুরি অবস্থা জারি করা দরকার।

আজ শনিবার সকালে রাজধানীর ফার্মগেটের আনন্দ সিনেমা হলের সামনে ডেঙ্গু প্রতিরোধ ও সচেতনতামূলক প্রচারপত্র বিতরণের সময় এ কথা বলেন ওবায়দুল কাদের।

এ সময় সেতুমন্ত্রী আরো বলেন, “আজকে দল হিসেবে বিরোধী দলেরও দায়িত্ব আছে। পরিচ্ছন্নতা অভিযানে কোথাও তারা নেই। তারা কখনো বলে, ‘মহামারি ঘোষণা করো’, কখনো বলে, ‘জরুরি অবস্থা ঘোষণা করো’। জরুরি অবস্থা তাদের দরকার, যারা জরুরি সংকটে আছে।”

তিনি বলেন, ‘দল হিসেবে ব্যর্থতার দগদগে ঘা যাদের, যারা নির্বাচনে ব্যর্থ, আন্দোলনে ব্যর্থ; যারা দেড় বছরেও খালেদা জিয়ার জন্য দেড় মিনিটও আন্দোলন করতে পারেনি; বিরোধী দল হিসেবে দায়িত্বশীল আচরণে ব্যর্থ, ডেঙ্গু প্রতিরোধেও ব্যর্থ, তাদের জন্যই আজকে জরুরি অবস্থা দরকার, জরুরিভাবে তাদের সংকট থেকে উদ্ধার করার জন্য।’

ওবায়দুল কাদের বলেন, ‘ঢাকাসহ সারা দেশে আওয়ামী লীগের তিন দিনের আনুষ্ঠানিক কর্মসূচি শেষ হলো। তবে যত দিন না এডিস মশার আক্রমণ থেকে দেশের জনগণকে রক্ষা করতে পারব, তত দিন এই পরিচ্ছন্নতামূলক ও সচেতনতামূলক কর্মসূচি অব্যাহত থাকবে।’

তিনি বলেন, ডেঙ্গুতে ফিলিপাইনে হাজারের মতো লোক মারা গেছে, লক্ষাধিক আক্রান্ত। এই রোগ মহামারি, এটা ভিয়েতনামের রোগ। প্রতিবেশী দেশ ভারত, মিয়ানমার ও চীনেও আছে। এই রোগ থাইল্যান্ডেও ব্যাপক আকারে বিস্তার লাভ করেছে।

মন্ত্রী বলেন, ‘আমরা কথা বলব না, কাজ করব। এই সময়টি অত্যন্ত সংবেদনশীল, এই সময় অতিকথন দেশের জন্য খারাপ ফল বয়ে আনতে পারে।’

আওয়ামী লীগের এই নেতা অতিকথন থেকে দায়িত্বশীল সবাইকে বিরত থাকার আহ্বান জানান। একটি মহল আতঙ্ক ছড়াচ্ছে, যাতে ঈদের সময় মানুষ বাড়িঘরে না যায়। যাঁরা বাড়ি যাবেন, তাঁদের সতর্ক থেকে ঈদ উদ্‌যাপন করার আহ্বান জানান ওবায়দুল কাদের।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com